মহালছড়িতে আশিকা ডেভেলপমেন্ট এসোসিয়েটস এলার্ট বি০৫৭ এর শিক্ষা ও অভিজ্ঞতা বিনিময় কর্মশালা


নিজস্ব প্রতিনিধি:

খাগড়াছড়ির মহালছড়িতে আশিকা ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েটস এর উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্ত জনগণের জন্য জরুরি ত্রাণ তহবিল প্রকল্পের আওতায় শিক্ষা ও অভিজ্ঞতা বিনিময় কর্মশালা অনুষ্ঠিত হয়।

৯ অক্টোবর বুধবার সকাল ১১.০০ টায় সময় খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলা পরিষদ হল রুমে উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়।


এ সময় আলোচনা সভায়  প্রকল্প ব্যবস্থাপক অর্জন চাকমা সভাপতিত্ত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনীল কান্তি চাকমা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি প্রেসক্লাবে সভাপতি দীপক সেন, এছাড়াও উপস্থিত ছিলেন মহালছড়ি ইউনিয়ন পরিষদে প্যানেল চেয়ারম্যান মানিক রঞ্জন খীসা, চার ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান ওয়ার্ড মেম্বার ও সংবাদ কর্মীসহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

প্রকল্প ব্যবস্থাপক অর্জন চাকমা  বলেন, এই প্রকল্পটি "মহালছড়ি উপজেলায় বন্যা পরবর্তী জরুরি সহায়তা" শীর্ষক (প্রকল্প কোড: Alert B057) উদ্যোগের অংশ, যা বাস্তবায়ন করেছে  আশিকা ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েটস এবং সহায়তা করেছে স্টার্ট ফান্ড বাংলাদেশ, ইউকে এইড, জার্সি ওভারসিজ এইড, নেদারল্যান্ডসের পররাষ্ট্র মন্ত্রণালয় ও সেইভ দ্যা চিলড্রেন। ৪৫ দিনব্যাপী এই প্রকল্পের মাধ্যমে মোট ৩৫০ জন উপকারভোগীকে সহায়তা প্রদান করা হয়। কর্মশালায় অংশগ্রহণকারীরা প্রকল্পের বিভিন্ন কার্যক্রম, অর্জন এবং ভবিষ্যৎ চ্যালেঞ্জ নিয়ে আলোচনা করেছেন। কর্মশালার উদ্দেশ্য ছিল শিক্ষণীয় বিষয়গুলো নিয়ে অভিজ্ঞতা বিনিময় করা, যাতে ভবিষ্যতে তারা আরও ভালোভাবে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করতে পারে।

প্রকল্পটি চলাকালীন সময়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা প্রদান, জরুরী খাদ্য সহায়তা ও স্যানিটেশন ব্যবস্থার উন্নয়নসহ বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়েছে। কর্মশালায় সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থার প্রতিনিধি, স্থানীয় নেতৃবৃন্দ ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

যুক্তরাজ্যের ইউকেএইড(UKAID), নেদারল্যান্ডসের পররাষ্ট্র মন্ত্রণালয়, জার্সি ওভারসিজ এইড (JOA) এবং স্টার্ট ফান্ড বাংলাদেশ-এর যৌথ আর্থিক সহায়তায়  প্রদানে আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের জরুরি মৌলিক  চাহিদা মেটানোর মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরে পেতে সহায়তা করার প্রকল্পের  উপস্থিত সকলেই আশিকার প্রতি কৃতজ্ঞতা জানান দ্রুততম সময়ে স্বচ্ছতার সাথে ত্রান কার্যক্রম সম্পাদনের জন্য।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

সম্প্রতি

মহালছড়ি উপজেলায় খাগড়াছড়ি জেলা বি.এন.পি’র সাংগঠনিক সভা

দীপক সেন, মহালছড়ি প্রতিনিধি: পার্বত্যাঞ্চলে শান্তি, শৃংখলা বজায় রাখতে এবং সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রেখে আইন-শৃংখলা স্থিতিশীল রাখতে, প...