মহালছড়িতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার ও নগদ অর্থ বিতরণ

নিজস্ব প্রতিনিধি:

২০২৪-২৫ অর্থ বছরে খাগড়াছড়ির মহালছড়ি উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে  আমন এবং রবি মৌসুমে শীতকালীন সবজী ও মাঠ ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ০৫ (পাঁচ) টি কৃষি প্রণোদনা কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার, বীজ ও নগদ সহায়তা প্রদানসহ এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২৪শে অক্টোবর (বৃহস্পতিবার) সকাল ১১.০০ টার সময় মহালছড়ি উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে কৃষিবিদ মোহাম্মদ আলী জিন্নাহ সভাপতিত্বে,  প্রধান অতিথি  উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার পারভীন খানম, বিশেষ অতিথি উপস্হিত ছিলেন মহালছড়ি ইউনিয়ন পরিষদে প্যানেল চেয়ারম্যান মানিক রঞ্জন খীসা, ৪টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ওয়ার্ড মেম্বার, ইউনিয়ন ব্লক সুপাভাইজার, কৃষক - কৃষাণী ও সংবাদ কর্মীসহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

কৃষি অফিসের তথ্য মতে-চলতি খরিপ-২ আমন এবং রবি মৌসুমে উপজেলার ০৪(চার) টি ইউনিয়নে ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পরিবারে মাঝে পেয়াঁজ, সরিষা, ভুট্টা, সূর্যমূখী চিনাবাদাম শীতকালীন সবজী, অড়হর ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ০১ (এক)  বিঘা/ কৃষক  পরিবার সহায়তা  দেওয়া হয়। 

কৃষিবিদ মোহাম্মদ জিন্নাহ বলেন  ২০২৪-২৫ অর্থ বছরে  ০৫ (পাঁচ) টি কৃষি প্রণোদনা কর্মসূচী বাস্তবায়নের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পরিবারদের প্রতি সর্বোচ্চ ১ (এক) বিঘা জমির জন্য বিনা মূল্যে বীজ সার ও নগদ সহায়তা প্রদানের কৃষি প্রণোদনা কর্মসূচী বাস্তবায়নের নিমিত্তে উপজেলা কৃষি পুনর্বাসন ও বাস্তবায়ন কমিটি চলতি রবি মৌসুমে ফসল আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে  ৪ টি ইউনিয়নে ১,৩৮০ কৃষক পরিবার মাঝে এই সহায়তা প্রদান করা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

সম্প্রতি

মহালছড়ি উপজেলায় খাগড়াছড়ি জেলা বি.এন.পি’র সাংগঠনিক সভা

দীপক সেন, মহালছড়ি প্রতিনিধি: পার্বত্যাঞ্চলে শান্তি, শৃংখলা বজায় রাখতে এবং সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রেখে আইন-শৃংখলা স্থিতিশীল রাখতে, প...