মহালছড়ি কালী মন্দিরের পূজা মন্ডপ পরিদর্শনে গিয়ে সন্তোষ প্রকাশ করলেন মহালছড়ি সেনা জোন অধিনায়ক

দীপক সেন, মহালছড়ি:

খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলা সদরের কেন্দ্রীয় কালী মন্দিরে উদযাপিত শারদীয় দূর্গোৎসবের পূজা মন্ডপে পরিদর্শনে গিয়ে সন্তোষ প্রকাশ করলেন, মহালছড়ি সেনা জোনের জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শাহরিয়ার সাফকাত ভূইঁয়া পিএসসি। ১০ অক্টোবর সপ্তমী পূজোর প্রথম দিনেই তিনি এই পরিদর্শনে যান। এসময় তাঁর সঙ্গে আরো উৎসব অঙ্গন পরিদর্শনে আসেন মহালছড়ি সেনা জোনের উপ-অধিনায়কসহ জোনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। এ সময় অতিথি বৃন্দদের অভ্যর্থনা জানান পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দগণ ও স্থানীয় সনাতনী হিন্দু সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

এ বারের পূজোয় শান্তি শৃংখলা বজায় রাখতে মহালছড়ি সেনা জোনের তত্ত¡াবধানে পাঁচ স্থরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এর সাথে আরো সংযুক্ত হয়েছে স্থানীয় উপজেলা বিএনপি’র স্বেচ্ছা সেবমূলক দায়িত্ব পালন। সব মিলিয়ে বর্তমান প্রেক্ষাপটে সকল জল্পনা-কল্পনাকে মিথ্যা প্রমানিত করে মহালছড়ি সেনা জোনের বিচক্ষণ ও সুদক্ষ নজরদারীতে এবারের উপজেলা চারটি পূজা মন্ডপে নিরাপদেও শান্তিপূর্ণ এবং সুশৃঙ্খলভাবে উদযাপিত হচ্ছে শারদীয় দূগোৎসব বা দূর্গাপূজা। যদিও স্থানীয় উপজেলা প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের কোন তৎপরতাই দেখা যাচ্ছে না। তথাপি মহালছড়ি সেনা জোনের সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা, পুলিশ, আনসার, ভিডিপি, গ্রাম পুলিশ, পূজা উদযাপন কমিটির স্বেচ্ছাসেবক দল এবং স্থানীয় বিএনপি এর স্বেচ্ছাসেবক দল সমূহের সমন্বিত নিরাপত্তা বলয় অত্যন্ত প্রসংসিত হয়েছে। এবারের পরিবর্তিত ব্যবস্থায় পূজোর আয়োজন, দৃষ্টি নন্দন ও মনোলোভা সাজসজ্জা, সুশৃংখল আয়োজন এবং তদারকী ব্যবস্থা ও ব্যবস্থাপনা স্থানীয় শান্তিপ্রিয় সচেতন মহলসহ শান্তিকামী সর্বস্থরের সকল মহলে তথা, হিন্দু, মুসলিম, পাহাড়ী বাঙ্গালীদের প্রসংশিত হচ্ছে। এবারের পূজোয় উপজেলা এলাকার পাহাড়ী বাঙ্গালী নারী, পুরুষ শিশু মিলে হাজার হাজার ভক্ত দর্শনার্থীর সমাগম হচ্ছে। যা আয়োজকদের উৎসাহিত করেছে। 



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

সম্প্রতি

মহালছড়ি উপজেলায় খাগড়াছড়ি জেলা বি.এন.পি’র সাংগঠনিক সভা

দীপক সেন, মহালছড়ি প্রতিনিধি: পার্বত্যাঞ্চলে শান্তি, শৃংখলা বজায় রাখতে এবং সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রেখে আইন-শৃংখলা স্থিতিশীল রাখতে, প...