গুইমারা উপজেলায় শুরু হলো শারদীয় দুর্গা পূজার মহা উৎসব

বিএম.বাশার, ভ্রাম্যমাণ প্রতিনিধি:

দেশজুড়ে মহাষষ্ঠীর দিন দেবী দুর্গার আবাহনের মধ্য দিয়ে পাঁচ দিনব্যাপী মন্দির ও অস্থায়ী মণ্ডপে শুরু হয়েছে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।

এ বছর খাগড়াছড়ির গুইমারা উপজেলায় ৪টি, খাগড়াছড়ি জেলায় মোট ৬১টি সহ সারাদেশে ৩২ হাজার ৬৬৬টি মণ্ডপে দুর্গাপূজা উদযাপিত হচ্ছে।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ সহিদুজ্জামান ও খাগড়াছড়ি পুলিশ সুপার মোঃ আরেফিন জুয়েল হিন্দু সম্প্রদায়কে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়েছেন।

গুইমারা উপজেলায় পূজা উপলক্ষে রয়েছে কঠোর নিরাপত্তার বেষ্টনী উপজেলা জুড়ে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। উপজেলার আনসার ভিডিপি ও পুলিশ সদস্যরা প্রতিটি মণ্ডপে শুরু থেকে শেষ অব্দি পর্যন্ত ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীব চৌধুরী।

গুইমারা থানার ওসি আরিফুল আমিন বলেন, উৎসবমুখর পরিবেশ সৃষ্টিতে বাংলাদেশ পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যাপক পদক্ষেপ নিয়েছে মনিটরিং ও করা হবে।

গুইমারা উপজেলা বিএনপির সভাপতি মোঃ সোহাগ বলেন, শারদীয় দুর্গা উৎসবের মধ্য দিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট থাকুক, বেঁচে থাকুক সকল সম্প্রদায়ের মানবতা।

অন্তর্বর্তীকালীন সরকারের নির্দেশনায় দুর্গাপূজা উদযাপনে দেশব্যাপী আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বদা সজাগ দৃষ্টি রেখে কাজ করে যাচ্ছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

সম্প্রতি

মহালছড়ি উপজেলায় খাগড়াছড়ি জেলা বি.এন.পি’র সাংগঠনিক সভা

দীপক সেন, মহালছড়ি প্রতিনিধি: পার্বত্যাঞ্চলে শান্তি, শৃংখলা বজায় রাখতে এবং সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রেখে আইন-শৃংখলা স্থিতিশীল রাখতে, প...