বিশ্ব খাদ্য দিবসে মানিকছড়িতে কারিতাসের উদ্যোগে র‍্যালি ও আলোচনা সভা

 


মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি:-

"উন্নত জীবন ও সমৃদ্ধ ভবিষ্যতের জন্য খাদ্যের অধিকার" এই প্রতিপাদ্যে বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাসের সিপিপি পিএইপি-২ প্রকল্পের উদ্যোগে খাগড়াছড়ির মানিকছড়িতে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


বুধবার (১৬ অক্টোবর) সকাল ১০টায় উপজেলা পরিষদের সামনে থেকে নানা শ্রেণি পেশার মানুষের অংশগ্রহণে বিশ্ব খাদ্য দিবসের র‍্যালি বের করা হয়। র‍্যালিটি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। কারিতাসের উপজেলা মাঠ কর্মকর্তা সাধন কৃষ্ণ চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আফরোজ ভূঁইয়া।

এতে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা জহির রায়হান, সমাজ সেবা কর্মকর্তা আব্দুর রাশেদ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সুখীপ্রিয় চাকমা, মহিলা বিষয়ক কর্মকর্তা মো. কামরুল আলম প্রমূখ।

সভায় বক্তারা বলেন, 'জনস্বাস্থ্য নিশ্চিত করতে নিরাপদ ও পুষ্টিকর খাবারের গুরুত্ব অপরিসীম। অনিরাপদ খাদ্য গ্রহণে অনেক সময় মারাত্মক স্বাস্থ্যের ঝুঁকির সৃষ্টি হয়। উৎপাদনের মাঠ থেকে শুরু করে খাবার টেবিল পর্যন্ত সবক্ষেত্রে নিরাপদ খাবার নিশ্চিত করতে হবে। এজন্য নিরাপদ খাদ্য নিশ্চিতে কঠোরভাবে আইন প্রয়োগের পাশাপাশি সবাইকে সচেতন হতে হবে'।

এসময় উপজেলার বিভিন্ন পাঠদর কার্বারী, শিক্ষক, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তি, বিভিন্ন পাড়া পর্যায়ের উপকারভোগী সদস্য ও মাঠ সহায়কগন উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

সম্প্রতি

মহালছড়ি উপজেলায় খাগড়াছড়ি জেলা বি.এন.পি’র সাংগঠনিক সভা

দীপক সেন, মহালছড়ি প্রতিনিধি: পার্বত্যাঞ্চলে শান্তি, শৃংখলা বজায় রাখতে এবং সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রেখে আইন-শৃংখলা স্থিতিশীল রাখতে, প...