মহালছড়িতে দরিদ্র জেলেদের মাঝে ছাগল ও প্রদর্শনী মৎস্যখামারে মাছের পোনা ও খাদ্যসহ নানা উপকরণ বিতরণ


দীপক সেন, মহালছড়ি প্রতিনিধিঃ

২০২৩-২০২৪ অর্থ বছরে মৎস্য অধিদপ্তরাধীন পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য সম্পদ ও উন্নয়ন প্রকল্প, রাঙ্গামাটি এর আওতায় কার্প জাতীয় মাছের মিশ্রচাষ প্রদর্শনী খামারের উপকরণ বিতরণ এবং মৎস্য অধিদপ্তরাধীন পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ২০২৩-২০২৪ অর্থ বছরে মহালছড়ি উপজেলায় দরিদ্র জেলেদের বিকল্প কর্মসংস্থান (পারিবারিক পর্যায়ে সহায়তা প্রদান) কার্যক্রমের আওতায় উপকরণ বিতরণ উপলক্ষে এক অনুষ্ঠান মহালছড়ি উপজেলা মৎস্য দপ্তরে অনুষ্ঠিত হয়। 


৬ ডিসেম্বর বুধবার মহালছড়ি উপজেলা মৎস্য দপ্তর প্রাঙ্গনে এসব উপকরণ বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, ভাইস চেয়ারম্যান মোঃ জসিম উদ্দীন, সুইনুপ্রু চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার পারভীন খানম। মহালছড়ি উপজেলা মৎস্য অফিসার প্রবীন চন্দ্র চাকমার সার্বিক তত্বাবধানে ও উপজেলা মৎস্য দপ্তরের ব্যবস্থাপনায় এদিন, যেসব উপকরণ বিতরণ করা হয় তার মধ্যে ছিল প্রদর্শনী খামারে পোনা মাছ, মাছের খাদ্য ও জাল এবং দরিদ্র জেলেদের বিকল্প কর্মসংস্থান কর্মসূচীর আওতায় ছাগল বিতরণ।

উক্ত অনুষ্ঠানে এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী মোঃ আনছার হোসেন, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মঈনুল ইসলাম চৌধুরী এ কর্মসূচীর আওতায় ১৫ দরিদ্র জেলে ও এক মৎস্য খামারীকে সহায়তা প্রদান করা হয় বলে জানান উপজেলা মৎস্য অফিসার।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

সম্প্রতি

মহালছড়ি উপজেলায় খাগড়াছড়ি জেলা বি.এন.পি’র সাংগঠনিক সভা

দীপক সেন, মহালছড়ি প্রতিনিধি: পার্বত্যাঞ্চলে শান্তি, শৃংখলা বজায় রাখতে এবং সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রেখে আইন-শৃংখলা স্থিতিশীল রাখতে, প...