মহালছড়িতে শুভ জন্মাষ্ঠমী উপলক্ষে ধর্মালোচনা সভা ও মঙ্গল শোভাযাত্রা

(দীপক সেন, মহালছড়ি প্রতিনিধি)ঃখাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলায় বাংলাদেশ জন্মাষ্ঠমী উদযাপন পরিষদ মহালছড়ি উপজেলা শাখার উদ্যোগে শুভ জন্মাষ্ঠমী ২০২৩ উদযাপন উপলক্ষে ধর্মীয় আচার অনুষ্ঠানের মধ্যে দিয়ে ৬ সেপ্টেম্বর বুধবার দিনব্যাপী ধর্মীয় কর্মসূচী পালন করা হয়েছে। এ দিন এ উপলক্ষে মহালছড়ি উপজেলা সনাতনী সমাজের নারী-পুরুষ, আবাল-বৃদ্ধ বনিতা সর্বস্থরের সকলের অংশ গ্রহনে মহালছড়ি কেন্দ্রীয় দক্ষিণা কালীমন্দির  প্রাঙ্গনে হতে মন্দির পরিচালনা কমিটির সভাপতি ও মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামীলীগ সভাপতি রতন কুমার শীল এর নেতৃত্বে এবং উৎসর উদযাপন কমিটির আয়োজন ও ব্যবস্থাপনায় এক সুবিশার মঙ্গল শোভাযাত্রা ধর্মীয় রিতীনিতা অনুস্মরণ করে পুরো উপজেলা সদর এলাকা প্রদক্ষিণ করেন।

এর পূর্বে দক্ষিণাকালী মন্দির প্রাঙ্গনে এক ধর্মালোচনা  সভা রতন কুমার শীল এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত মহালছড়ি সেনা জোনের জোন অধিনায়ক লেঃ কর্ণেল শাহরিয়ার সাফকাত ভূঁইয়া পিএসসি এছাড়া বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন এলাকার অসম্প্রদায়ীক চেতনার মূল প্রবক্তা ও তাঁর সহযোগি মহালছড়ি পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান বিমল চাকমা এবং মোঃ জসীম উদ্দীন এবং মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবুল হাসান খান। 

এ সময় প্রধান অতিথি শুভ জন্মাষ্ঠমী উপলক্ষে বিশেষ উপহার তুলে দেন দক্ষিণা কালী মন্দির কমিটির সভাপতিকে। উক্ত ধর্মালোচনা সভায় প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ তাঁদের বক্তৃতায় বলেন, অনুষ্ঠানে অংশগ্রহণকারী এবং উৎসাহী দর্শকদের স্বতস্ফুর্ত উপস্থিতি প্রমান আমাদের অত্র মহালছড়ি এলাকায় সকল সম্প্রদায়ের সবধরনের ধর্মীয় উৎসব জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে মানুষের মিলন মেলায় রূপান্তরিত হয়। তাই মানুষের মানুষে ভ্রাতৃত্ববোধ তৈরী এই সম্প্রীতি বজায় রাখতে হবে আর এ জন্য সকলে কাঁধে কাঁধ মিলিয়ে এলাকার উন্নয়নে একযোগে কাজ করে যেতে হবে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

সম্প্রতি

মহালছড়ি উপজেলায় খাগড়াছড়ি জেলা বি.এন.পি’র সাংগঠনিক সভা

দীপক সেন, মহালছড়ি প্রতিনিধি: পার্বত্যাঞ্চলে শান্তি, শৃংখলা বজায় রাখতে এবং সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রেখে আইন-শৃংখলা স্থিতিশীল রাখতে, প...