খাগড়াছড়ির মহালছড়িতে কমিউনিটি পুলিশিং সভা


(দীপক সেন, মহালছড়ি প্রতিনিধি)ঃ

“পুলিশই জনতা-জনতাই পুলিশ” এই শ্লোগানকে ধারণ করে মাদক ইভটিজিং, বাল্য বিবাহ, যৌতুক, গুজব ও জঙ্গিবাদ বিরোধী এক কমিউনিটি পুলিশিং সভা মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। ২৩ আগষ্ট বুধবার মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন কুমার শীল এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পি পি এম বার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ তফিকুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জসিম উদ্দীন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবুল হাসান খান, মহালছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিপুল বিকাশ খীসাসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। সভার শুরুতে কোরান তেলাওয়াত, গীতা ও ত্রিপিটক থেকে পাঠের মাধ্যমে সভার কার্যক্রম আরম্ভ করে উপস্থিত সকল দর্শক শ্রোতাদের শুভেচ্ছা ও মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে এ যাবত শহীদ হওয়া সকল পুলিশ সদস্যদের স্মরণ করে এবং সর্বকালের শ্রেষ্ট বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগষ্ট কালো রাতের শহীদদের স্মরণ করে স্বাগত বক্তব্য রাখেন মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবুল হাসান খান। সভায় বক্তারা মহালছড়ি এলাকাকে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক, গুজব ও জঙ্গীবাদ মুক্ত এলাকা হিসেবে প্রত্যাশা করে আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দীন, মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিপুল বিকাশ খীসা, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ তফিকুল আলম।

 প্রধান অতিথির ভাষণে পুলিশ সুপার মুক্তা ধর পিপি এম বার এবং সভার সভাপতি উপজেলা আওয়ামীলীগ সভাপতি রতন কুমার শীল তাঁদের বক্তব্যে বলেন বর্তমান ও আগামী প্রজন্মকে আদর্শ নাগরিক হিসেবে গড়তে এবং মহালছড়ি এলাকাকে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ গুজব ও জঙ্গীবাদ মুক্ত রাখতে এবং চুরি, ডাকাতি, রাহাজানিসহ সব ধরণের সন্ত্রাসের কবল থেকে মুক্ত রাখতে পুলিশ সর্বদা সচেষ্ঠ থাকবে বলে আশ^াস প্রদান করেন। সভায় এলাকার সকল কমিউনিটি পুলিশ সকল ইউনিয়ন পরিষদের মেম্বারগণ ও মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ের ৮ম,৯ম ও ১০ম শ্রেণির ছাত্র-ছাত্রীগণ এবং কতিপয় শিক্ষক উপস্থিত ছিলেন। আর পুরো অনুষ্ঠানটি স ালনা করেন মহালছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক সুইহ্লাঅং রাখাইন (পিপলু)। 



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

সম্প্রতি

মহালছড়ি উপজেলায় খাগড়াছড়ি জেলা বি.এন.পি’র সাংগঠনিক সভা

দীপক সেন, মহালছড়ি প্রতিনিধি: পার্বত্যাঞ্চলে শান্তি, শৃংখলা বজায় রাখতে এবং সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রেখে আইন-শৃংখলা স্থিতিশীল রাখতে, প...